NDTVBusinessहिन्दीMoviesCricketTechWeb StoriesHopFoodAutoSwasthLifestyleHealthবাংলাதமிழ்AppsArt
ADVERTISEMENT

সম্পর্কে ভয়! সঙ্গী কমিটমেন্ট ফোবিয়ায় ভুগছেন না তো?

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

সম্পর্ক বোঝা নয় তো প্রেমিকের কাছে!

সিনেমায় কমিটমেন্ট ফোবিয়া অনেক দেখেছেন হয়ত। কিন্তু রিয়েল লাইফে দেখেছেন কাউকে? রিল আর রিয়েলে কিন্তু জমিন-আসমান ফারাক। বাস্তবে এই ধরনের মানুষের সঙ্গে থাকা বা সম্পর্কে জড়িয়ে পড়া বড্ড চাপের। যেমন, এঁরা কখনোই কোনও কথা দেন না। বেশি গাঢ় সম্পর্কে জড়াতে চান না। সব বিষয়ে কেমন এড়িয়ে যান। সবকিছু এড়াতে অজুহাত খোঁজেন এঁরা। আপনার সঙ্গীও কি এমনটাই? এই ৫ লক্ষ্মণ (5 Signs) বলে দেবে, তিনি কমিটমেন্ট ফোবিক (Commitment Phobic) কিনা----

১. কোনও সম্পর্ক বেশিদিন টেকেনি

এঁরা বেশিদিন কারোর সঙ্গে সম্পর্ক টিকিয়ে রাখতে চান না। এবং পারেনও না। সম্পর্কে এঁদের ভীষণ ভয়। তাই সম্পর্ক গড়ার সময় তার স্থায়ীত্ব নিয়েও কথা দিতে চান না এঁরা। এবং সঙ্গিনীর কথাতেও মনোযোগী নন। ফলে, এঁদের সঙ্গে সম্পর্ক গড়ার কথা কেই স্বপ্নেও ভাবেন না। 

২. ঘন ঘন আচরণে বদল

কখনও এঁরা করব, বলব, হবে, দেব---সব্দগুলো ব্যবহার করেন না কথায়। উলটে বলেন, হতে পারে, হয়ত, দেখব, দেওয়া যাবে কিনা ভাবব---এই ধরনের কথা। অর্থাৎ, এঁদের কথাতেই এঁদের মনের ভেতর প্রতিফলিত হয়। এঁরা জোর দিয়ে কিছু বলেন না। সবেতেই যেন গা-ছাড়া ভাব। সবকিছু এড়াতে অজুহাত খোঁজেন এঁরা।

ঘুম নেই চোখে? দাওয়াই প্রেমিকের গায়ের গন্ধ...!

vmse3f0g

সব কিছু এড়াতে অজুগাত খোঁজেন এঁরা

৩. নিজের দোষ নেই-ই 

সম্পর্কে স্পেস খোঁজেন যেমন তেমনি নিজেদের ভুল কখনও দেখতে পান না দেখতে চান না। অন্যের ভুল ধরতে সিদ্ধহস্ত।

৪. ভবিষ্যত ভবির হাতে

কোনও পরিকল্পনায় যেতে আগ্রহী নন। এঁরা ডেটিংয়েও ভয় পান। ভবিষ্যতে সম্পর্ক কোথায় গিয়ে দাঁড়াবে, আলোচনা করতে বা বলতে নারাজ। এবিষয়ে কথা উঠলেই থামিয়ে দেন এঁরা। 

৫. দূরেই তুমি থেকো 

এঁরা খুব কম লোকের সঙ্গে মিশতে পারেন। তাই চট করে পার্টি করতে বা গেট টুগেদারে যেতে রাজি হন না।একাকীত্ব এঁদের বেশি পছন্দ। বড় জোড় একজন বা দু-জন বন্ধুর সঙ্গে এঁরা কথা বলতে পারেন বা ভালোবাসেন।

আশার কথা, এই ধরনের সমস্যা চিকিৎসায় সারে।

ব্রেক আপের পর এই 3 টি জিনিস মাথায় রাখবেন অবশ্যই

ec06pjvc

এটি চিকিৎসায় সারে

লেখক পরিচিতি: ডাঃ রাজলক্ষ্মী ওয়ালাভালকর একজন মেডিকেল ডিরেক্টর, সিনিয়র গাইনোকোলজিস্ট এবং কোকুন ফার্টিলিটির আইভিএফ বিশেষজ্ঞ। ডাঃ রাজালক্ষ্মীর প্রজননের বিষয়ে বিস্তৃত অভিজ্ঞতা। এবং ব্রিটেন থেকে প্রশিক্ষণ নিয়েছেন এবিষয়ে। তিনি ২১ বছরেরও বেশি সময় ধরে এই পেশায় যুক্ত।

Comments

সতর্কীকরণ: এই নিবন্ধের জন্য দায়ী নয় কর্তৃপক্ষ।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT