NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoSwasthதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

Dark Chocolate Bar: ৮ স্বাদে মন ভরবে আপনার

বাচ্চা-বড় সব্বাই এই খাবার থেকে হাজার চেষ্টা করলেও মুখে ফেরাতে পারেন না। যদিও অনেকেই বলেন, বেশি চকলেট মানে ওবেসিটি, দাঁতে পোকা, সুগার বাড়া আরও কত কিছু।  আজকের পুষ্টিবিজ্ঞান বলছে, ডার্ক চকলেটে আছে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট । যা ভালো রাখে আপনার হৃদয়। তাই মিষ্টি কিছু খেতে মন চাইলেই আপনি স্বচ্ছ্বন্দে বেছে নিন ডার্ক চকলেট। আর একধরনের চকলেট খেতে খেতে যদি একঘেয়েমি চলে আসে তাহলে আপনার জন্য রইল এমন আট স্বাদের হদিশ, যা ঘুরিয়ে ফিরিয়ে খেলেও কখনও পুরনো হবে না।

Dark Chocolate Bar: ৮ স্বাদে মন ভরবে আপনার

চকলেট খেতে খেতে যখন একঘেয়েমি আসে

মুখে দিলে গলে যাবে, আহা রে কি পুষ্টি! চকলেট প্রেমীদের কাছে ডার্ক চকলেট (Dark chocolate) মানে তো এটাই। বাচ্চা-বড় সব্বাই এই খাবার থেকে হাজার চেষ্টা করলেও মুখে ফেরাতে পারেন না। যদিও অনেকেই বলেন, বেশি চকলেট মানে ওবেসিটি, দাঁতে পোকা, সুগার বাড়া আরও কত কিছু।  আজকের পুষ্টিবিজ্ঞান বলছে, ডার্ক চকলেট আছে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট (antioxidants)। যা ভালো রাখে আপনার হৃদয় (heart health)। তাই মিষ্টি কিছু খেতে মন চাইলেই আপনি স্বচ্ছ্বন্দে বেছে নিন ডার্ক চকলেট। আর একধরনের চকলেট খেতে খেতে যদি একঘেয়েমি চলে আসে তাহলে আপনার জন্য রইল এমন আট স্বাদের হদিশ, যা ঘুরিয়েফিরিয়ে খেলেও কখনও পুরনো হবে না।

The Lindt Excellence Mint Intense Chocolate: মুখে দিলেই গলে যাবে এত মোলায়েম। আর এর মিন্ট স্বাদ নিমেষে তাজা করবে আপনাকে। দাম ৩৯০ টাকা।

The Didier & Frank Teddy Roosevelt Coffee Chocolate: কফি আর কোকোর স্বাদ একসাথে পেতে চাইলে বেছে নিন একে। বিশেষ করে ভেগানদের জন্য তৈরি। দাম ২৯৯ টাকা।

The Bogatchi Dark Chocolate: ১৮ শতাংশ চকলেট আর বাকিটা বাদাম। এমন স্বাদ আগে কখনও পেয়েছেন? দাম মাত্র ২২০ টাকা।

ক্যাডবেরির চকলেট না খেলে কি মন ভরে! তাই দীর্ঘদিন ধরে চকলেট প্রেমীদের মন জয় করে আসা এই সংস্থা এনেছে (Cadbury Bournville Raisin & Nuts Dark Chocolate) কিশমিশ, বাদাম আর ডার্ক চকোলেটে ভরা নতুন স্বাদের চকোলেট। দাম ৩৬০ টাকা।

The Bogatchi Pumpkin Seeds Supreme Dark Chocolate: এই সংস্থা ডার্ক চকলেট কুমড়োর বীজ মিশিয়ে পুরোটাকেই আরও স্বাস্থ্যকর করে তুলেছে। দাম ২৪৯ টাকা।

The Didier & Frank Crunchy Hazelnut Dark Chocolate: যাঁরা বাদাম খেতে ভালোবাসেন তাঁদের জন্য এই চকলেট। দাম ৫৯৮ টাকা।

The Lindt Excellence Grilled Pistachio Dark Chocolate: পেস্তা বাদামের সঙ্গে ডার্ক চকলেট গ্রিল করলে যতটা সুস্বাদু হতে পারে ততটাই এই চকোলেট। দাম ৫৭৫ টাকা।

The Chocolik Cranberry Belgian Dark Chocolate: ৭০ শতাংশ ডার্ক চকলেট আর বাকি ৩০ শতাংশ ক্যানবেরি। খেয়ে দেখবেন নাকি একবার? দাম ৩৯৯ টাকা।

Comments



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT