NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoதமிழ்বাংলাAppsTrainsPrimeArtWeddings
ADVERTISEMENT

এক দশক পরে আবার ‘মাম্মা মিয়া!’ কেন এত বছর পার করেও জনপ্রিয়তা কমেনি এতটুকু

এক দশক পর ‘মাম্মা মিয়া! হিয়ার উই গো আগেইন’ আবার মুক্তি পেয়েছে বিশ্বজুড়ে, আগামীকাল, শুক্রবার ভারতেও মুক্তি পাবে তা

এক দশক পরে আবার ‘মাম্মা মিয়া!’  কেন এত বছর পার করেও জনপ্রিয়তা কমেনি এতটুকু

এই বছর 10 বছর পূর্ণ করল সিনেমাটি

সালটা 2008. বিশ্বজুড়ে চলছে, অর্থনৈতিক সঙ্কট, টেলর সুইফট নিজেকে একজন পপ শিল্পী হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করে চলেছেন আর..... আর চিরকালের ভালো লাগার সিনেমা ‘মাম্মা মিয়া!- মুক্তি পেল ঠিক এই বছরই! বিশ্ব সিনেমার ইতিহাসে ‘মাম্মা মিয়া!’ সত্যিই একটি মাইলস্টোন। এক দশক পর ‘মাম্মা মিয়া! হিয়ার উই গো আগেইন’ আবার মুক্তি পেয়েছে বিশ্বজুড়ে, আগামীকাল, শুক্রবার ভারতেও মুক্তি পাবে তা। যারা সিনেমা ভালোবাসেন, এক দশক পরেও আবার সিনেমা হলে ‘মাম্মা মিয়া!’র জাদু বুঝতে চাইলে আগে একবার নজর বুলিয়ে নিন কিছু গুরুত্বপূর্ণ দিকেঃ

 

1. সঙ্গীত

 

এটা স্বীকার করতেই হয় যে, ‘মাম্মা মিয়া!’ এত বিখ্যাত হতই না যদি না তাঁর মিউজিক আমাদের সবার মন জয় করে নিত। এই সিনেমার সাউন্ডট্র্যাকটি জনপ্রিয় সুইডিশ গ্রুপ এবিবিএ-এর হিট গানগুলো নিয়েই তৈরি। সিনেমার চরিত্ররাই গান গেয়েছিলেন এখানে। ডান্সিং কুইন, হানি হানি এবং আই হ্যাভ আ ড্রিম-এর মতো মিউজিক গুলি এই সিনেমার অন্যতম সম্পদ। এবিবিএ-এর একটি জনপ্রিয় গানের নাম থেকেই সিনেমার নাম রাখা হয় ‘মাম্মা মিয়া!

 

2. কাস্টিং

 

2008 সালের এই সিনেমার বিভিন্ন ভূমিকায় ছিলেন সেরা অভিনেতারা। মেরিল স্ট্রিপ, পিয়ার্স ব্রসন্যান, কলিন ফার্থ এবং স্টেলান স্কারসগার্ড এবং আমান্ডা সেফ্রেড ছিলেন মূল অভিনেতাদের মধ্যে।

 

3. লোকেশন

 

যদি গান আপনার মন নাও ছুঁয়ে যায়, সিনেমার লোকেশন নিশ্চয় প্রাণ ভরিয়ে দিয়েছে। স্কপেলোস এবং পেলিয়ন এলাকার ছোট্ট গ্রীক দ্বীপে গোটা সিনেমার শ্যুটিং হয়। গভীর নীল আকাশ, স্বচ্ছ সুন্দর জল এবং শান্তদৃশ্যপটের কথা মনে আছে নিশ্চয়ই।

 

4. প্লট

 

Comments

আর সব শেষে রয়েছে সিনেমার গল্প। শান্ত দ্বীপে জীবনযাপন করা এক যুবতীর গোটা বিশ্ব দেখতে চাওার আকাঙ্খা আর সাথে বাবাকে খোঁজার নিবিড় প্রয়াস- গল্প এই ছবির প্রাণ।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT