NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoSwasthதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

চুলের যত্ন নিন: পেঁয়াজে চুল তাজা সহজেই! কীভাবে?

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

চুলের যত্ন নিন: পেঁয়াজে চুল তাজা সহজেই! কীভাবে?

পেঁয়াজের রসের এই প্রসাধানী কিনতে পারেন

এতদিন ‘তেলে চুল তাজা' জানতেন। পেঁয়াজের রসেও যে চুল তাজা হয়, জানা ছিল?আপনারা তো জানেন, রাস্তার ধুলো-ধোঁয়া স্ক্যাল্পে জমে চুলের কী ভীষণ ক্ষতি করে!পরিবেশ দূষণে চুলের বৃদ্ধি কম হয়।  পাতলা হয়ে চুল ঝরে যায় ঝটপট। চুলের ডগা ফেটে যায় খুব তাড়াতাড়ি। এত সমস্যার এক সমাধান পেঁয়াজ। এর মধ্যে থাকা সালফার চুলের গোড়া মজবুত করে। এছাড়াও, পেঁয়াজের মধ্যে প্রাকৃতিক ভাবে কুইনটিন নামক অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। যা চুলের ফলিকল নষ্ট হতে দেয় না।আর, পেঁয়াজ মানেই প্রচুর কেরোটিন। যার ছোঁয়ায় আপনার স্ক্যাল্পের সমস্ত সমস্যা ছুঁ-মন্তরে গায়েব। ভাবছেন, পেঁয়াজের রসে কীভাবে চুলের সৌন্দর্য বাড়াবেন?রইল তারই সহজ সাতটি টিপস--- 

গরমকে তুড়ি মেরে উড়িয়ে দিন রাফেল পোশাকে

১. পজিটিভ রুটথেরাপি ওনিয়ন শ্যাম্পু:চুল ঝরছেযখনতখন? তাহলে আজ থেকেই ব্যবহার করুন এই বিশেষ শ্যাম্পু। টানা কিছুদিন ব্যবহার করলেই দেখবেন চুল পড়া অনেকটাই কমেছে। একই সঙ্গে বাড়তিতেলাভাব, খুশকি কমেমজবুত হবে চুলের গোড়া।

২.হার্বাল মঙ্কস রেড ওনিয়ন হেয়ার স্প্রে:এর মধ্যে আছে সাত রকমের প্রাকৃতিক উপাদান। যার নির্যাসে চুল যেমন ঝলমলে থাকে তেমনি ঝরে কম। একইসঙ্গেলম্বাতেওবাড়ে খুব তাড়াতাড়ি।

৩.আর্বান গাবরু ওনিয়ন শ্যাম্পু ফর হেয়ার গ্রোথ:এই শ্যাম্পু একই সঙ্গে চুল আর স্ক্যাল্প---দুটিকেই পরিষ্কার করবে ভালোভাবে। পাশাপাশি, স্ক্যাল্পের স্বাভাবিক তেল ধরে রাখায় চুল সহজে শুষ্ক ও ভঙ্গুর হতে দেয় না।

৪.অ্যাসপিরো ন্যাচারাল অরগ্যানিক রেড ওনিয়ন হেয়ার ট্রিটমেন্ট কন্ডিশনার:এর মধ্যে থাকা আমলকি, অ্যালোভেরা, ভিটামিন ই আর জবাফুলের নির্যাস শুধু নরম, ঝলমলে চুল উপহার দেবে না। একইসঙ্গে, চুলের ঘনত্বও বাড়াবে। 

শিয়া বাটারে প্রাণ ঢেলে দিন শুষ্ক ত্বকে

৫.কাসা অ্যালেগ্রারেড ওনিয়নহেয়ারঅয়েল সিরাম:এই তেল চুলের গোড়া মজবুত করে। ডগা ফাটা কমায়। চুলের ওপরে তেলের পাতলা আস্তরণ তৈরি করে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচায়। পাশাপাশি, চুলের স্বাভাবিক তৈলাক্ত ভাব নষ্ট হতে দেয় না।

৬.খাদি গ্লোবাল রেড ওনিয়ন অয়েল হেয়ারমাস্ক:চুল যআঁদের শুষ্ক তাঁদের জন্য এই মাস্ক আদর্শ। নিয়মিত ব্যবহারে চুলের গোড়া হবে মজবুত। শুষ্কভাব কমে চুলের ডগা ফাটবে কম। চুল ঝরা বন্ধ হবে।

Comments

৭.রে ন্যাচরালস নারিশিংহেয়ার ফল ট্রিটমেন্ট অয়েল:গরমে চুল চিটচিটে হবার ভয়ে যাঁরা তেলের থেকে শতহস্ত দূরে থাকেন তাঁদের জন্য তৈরি এই তেল। যা খুব তাড়াতাড়ি স্ক্যাল্পে মিশে যায়। চুল একেবারেই চিটচিটে হয় না। বরং নিয়মিত এই তেলের মাসাজে আপনার চুল হবে ক্রাউনিংগ্লোরি।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT