NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

প্রাতঃরাশ বানানোয় অনীহা, মুসলি খেয়ে দেখুন না

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

প্রাতঃরাশ বানানোয় অনীহা, মুসলি খেয়ে দেখুন না

প্রাতঃরাশ করুন অবশ্যই, ফাঁকি দেবেন না

দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খাবার হল প্রাতঃরাশ। কিন্তু অনেকেই সময়ের অভাবে শুধুমাত্র একটা ওমলেট খেয়েই অফিসে ছুট লাগান। তবে রোজ রোজ এমন করলে সেটা শরীরের পক্ষে মোটেও ভালো নয়। বরং চটজলদি খানিকটা মুসলি খেয়ে দেখুন না। খেতেও ভালো, উপকারও প্রচুর। এর মধ্যে বাদাম, বীজ, ফল মেশানো থাকে। রইল পাঁচটি স্বাস্থ্যকর মুসলির সন্ধান।

দুর্দান্ত ছাড়ে এই গ্রীষ্মে কিনুন লিনেন শার্ট, বেছে নিন এখানে

দ্য ট্রু এলিমেন্টস (The True Elements) মুসলির মধ্যে শুকন ফল থাকে। এটি খাদ্যতন্তু ও আয়রনের ভালো উৎস। এর মধ্যে অতিরিক্ত চিনি থাকে না।

দ্য বাগরিজ ক্রাঞ্চি (The Bagrry's Crunchy) মুসলি প্রাতঃরাশের আদর্শ। এটি সুপার সেভার প্যাকে পাওয়া যাচ্ছে। এর মধ্যে গোটা দানাশষ্য, আমন্ড, কিসমিস এবং মধু থাকে। এর মধ্যে প্রায় ৪০ শতাংশই ওটস থাকে।

দ্য নারিস ইউ (The Nourish You) মুসলি আদতে সুপারফুড কুইনোয়া থেকে তৈরি। এতে মধু ও বাদাম ছাড়াও জোয়ারের মতো ভারতীয় শষ্য থাকে। এছাড়াও রাগি, ওটস, ফক্সটেইল, বাজরা এর মধ্যে মেশানো থাকে।

দ্য সোলফুল বেকড (The Soulfull Baked) দেশি মুসলি সাধারণ দানাশষ্য। এর মধ্যে বেশ টকঝাল স্বাদ থাকে। আর থাকে বেকড মাল্টিগ্রেইন। এটি প্রিজারভেটিভ মুক্ত। ফাইবারে পূর্ণ। দই বা দুধের সঙ্গে খাওয়া যায়।

পিচ রঙা পোশাকে গ্রীষ্মকে স্বাগত জানান আলিয়া ভাটের মতো

দ্য মনসুন হার্ভেস্ট (The Monsoon Harvest) টোস্টেড মিলেট মুসলির স্বাদ খুবই মিষ্টি। এর মধ্য চকোলেট, অরেঞ্জ পিল, ওটস, রাগি, বাজরা ও আমন্ড পূর্ণ থাকে। তবে এতে কোনও ভুট্টা বা গমজাতীয় খাবার থাকে না।

যদি আপনি নিজের প্রোটিন গ্রহণের পরিমাণ বাড়াতে দ্য ক্যালভেইস প্রোটিন (The Calvay's Protein) মুসলি খেয়ে দেখুন। এর মধ্যে গমের উপকারিতার পাশাপাশি প্রচুর খাদ্যতন্তু থাকে। এর স্বাদ মিষ্টি।

আপনার পছন্দের আরও মুসলি দেখতে হলে এখানে ক্লিক করুন here.

Comments

এ বার থেকে কিন্তু আর প্রাতঃরাশ বানানোর সময় নেই কথাটা বলবেন না। চটজলদি সমাধান তো হাতের মুঠোতেই রইল। শুধুমাত্র প্যাকেট কেটে দই বা দুধের সঙ্গে মিশিয়ে নিন, আর এনজয় করুন একটি স্বাস্থ্যকর পরিপূর্ণ প্রাতঃরাশ।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT