NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoதமிழ்বাংলাAppsTrainsArtWeddings
ADVERTISEMENT

অবশিষ্ট বিয়ারের 4টি ব্যতিক্রমী ব্যবহার জেনে নিন

শুধুমাত্র আনন্দ উপভোগের জন্য নয়, বিয়ারের বেশ কিছু ব্যতিক্রমী ব্যবহার আছে যা আপনাকে অবাক করবে।

অবশিষ্ট বিয়ারের 4টি ব্যতিক্রমী ব্যবহার জেনে নিন

অবশিষ্ট বিয়ারকে ভাল কাজে ব্যবহার করুন।

একটি সতেজকারক পানীয় হিসাবে বিয়ার (Beer) অধিকাংশ মানুষের কাছেই প্রিয়। শুধুমাত্র স্বাদের জন্য নয়, নানা স্বাস্থ্যগুণ থাকার জন্যও বিয়ারের চাহিদা প্রবল। কিন্তু শুধুমাত্র আনন্দ উপভোগের জন্য নয়, বিয়ারের বেশ কিছু ব্যতিক্রমী ব্যবহার আছে যা আপনাকে অবাক করবে।

চুল পরিষ্কারের জন্য বিয়ার

আপনি কি জানেন বিয়ার প্রোটিনে পূর্ণ যা আপনার চুলের বৃদ্ধিতে ও চুল মজবুত করতে উপকারী? বিয়ার দিয়ে চুল ধুলে তা যে শুধু চুলের ঔজ্জ্বল্য বৃদ্ধি করে তা নয়, চুলের ঘনত্ব বৃদ্ধিতে এবং চুল গোড়া থেকে মজবুত করতেও সাহায্য করে।

বেয়াড়া দাগ তুলতে

জামা কাপড়ে বিভিন্ন দাগ যেমন চা কফির দাগ সহজেই বিয়ার দিয়ে ধুলে উঠে যাবে। 

বিভিন্ন পাত্র পালিশ করতে

বিয়ারে উপস্থিত অ্যাসিড বিভিন্ন পাত্র, বাসনপত্র ইত্যাদি পরিষ্কার করতে উপকারী। এছাড়া আপনার সোনার গয়নাও বিয়ার দিয়ে ধুয়ে নতুনের মতো করে তুলুন।

ফেস মাস্ক বানান

Comments

বিয়ারে উপস্থিত ঈস্ট অ্যাস্ট্রিনজেন্ট হিসেবে কাজ করে আপনার ত্বকের পিএইচ লেভেলের সামঞ্জস্য বজায় রাখতে সাহায্য করবে। ডিমের সাদা অংশের সঙ্গে অলিভ অয়েল, দই আর বিয়ার মিশিয়ে মাস্কটি বানিয়ে ফেলুন এবং স্বাস্থ্যজ্জ্বল ত্বকের অধিকারী হয়ে উঠুন।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT