NDTVBusinessहिन्दीMoviesCricketTechWeb StoriesHopFoodAutoSwasthLifestyleHealthবাংলাதமிழ்AppsArt
ADVERTISEMENT

বাড়িতে শাড়ি? লকডাউনে মনামীর সাজ হতেই পারে আপনারও....

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

শাড়ি প্রেমে নতুন পরিচয়?

বাড়ি বসে বোর? কতই বা আর বইয়ের তাক, ঘর-বাড়ি, আলমারি, ওয়্যারড্রোব গোছাবেন, পরিষ্কার করবেন? একটা সময়ের পর রান্না, নাচ, আঁকা, বই, গান, সিনেমাতেও সন্তুষ্টি মেলে না। মন চায় আরও অন্য কিছু। যা নিমেষে অবসাদ সরিয়ে মেঘলা মনে ছড়িয়ে দেবে একপশলা ভালো লাগার রোদ্দুর। এমন যাঁরা নিত্য-নতুনের পূজারি তাঁদের জন্য রইল সাজকথা। নিজেকে সাজাতে চাইলে, সাজতে ভালোবাসলে লকডাউনে (Lockdown) শাড়ি (Sharee) পরার অভ্যেস রপ্ত করে নিন।

পার্পলে পেলব জাহ্নবী, করোনা মুক্ত আগামীতে সেজে ওঠার হদিশ

যেমন, মনামী ঘোষ (Monami Ghosh)। বেড়াতে, বাড়িতে সারাক্ষণ ক্যাজুয়াল বা ওয়েস্টার্ন পোশাকে থাকলেও লকডাউনে তাঁর অঙ্গে নানা রকমের শাড়ি। শাড়ি বুঝে কখনও তা পরা সাবেকি ঢঙে। কখনও ব্যাকলেস চোলি দিয়ে চূড়ান্ত স্টাইলিস্ট শাড়িতেই। সঙ্গে মানানসই সাজও। কখনও খোলা চুল। কখনও হাত খোঁপা। কখনও ঝুমকো। কখনও মাঝ কপালে সিকি সাইজ বা বিন্দু টিপ। কখনও হাত ভরা চুড়িতে। কখনও মনামী শুধু শাড়িতেই রূপসী, গরবিনী। মনামী যেন ঘরবন্দি থেকেও সাজবদল ঘটিয়ে পজিটিভ এনার্জি, বার্তা ছড়িয়ে দিচ্ছেন প্রতিদিন। চাইলে আপনিও এই সাজ অনুসরণ করতে পারেন আপন মনের মাধুরী মিশায়ে---

কালো-রানি রঙে মেশানো সাউথ শাড়িতে অনবদ্য মনামী। হাতখোঁপায়, মাঝকপাল কালো বিন্দিতে, হাল্কা লিপস্টিকে, চোখের কাজলে, নেলপলিশে, নাকচাবিতে, মানানসই প্লেন সুতোর কাজ ব্লাউজে, হাতের চুড়িতে, নাচের ভঙ্গিমায় তিনি যেন দক্ষিণী ভাস্কর্য।

যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে যতই একলা চলুন....তাতেও যেন থাকে শক্তি, আত্মবিশ্বাসের ছোঁয়া। মনামী তাই যেতে যেতে একলা পথে বেছে নিয়েছেন আবির লাল শাড়ি। লাল রং সাহস, শক্তি, আত্মবিশ্বাসের প্রতীক। সাদামাঠা পাড়। সারা গায়ে সাদা সুতোর বড় চেকস। মা-দিদিমারা তাঁদের সময়ে কত এই শাড়ি পরেছেন! ফ্যাশন ফিরে ফিরে আসে বলেই সাজনদীতে নিত্য জোয়ার। মনামীর সাজ আরও জোরালো শাড়ি রেটে বানানো ব্লাউজ পরায়। এখানেও তাঁর হাতখোঁপা সিঁথে কেটে। হাতে শাখা-পলা বাঁধানো, কপালে, সিঁথিতে জ্বলছে সিঁদুর! এই সাজ শুধুই সাজের অঙ্গ হিসেবে! নাকি....


Shesh porjonto dkhben kintu.....????Quaratine life...Swipe left ⬅️

A post shared by Monami Ghosh (@monami_ghosh) on

সর্বানাশের মাস শেষ হলেও মনামীর এই সাজ যখনতখন সর্বনাশ ঘটিয়ে দিতে পারে। জেড ব্ল্যাক শাড়িতে সোনালি জড়ির পেটা পাড়। খোলা চুল। কুন্দন আর মুক্তোর গয়না। মনামীর চোখে যেন কিসের ইশারা!

From #Irabati diary....

A post shared by Monami Ghosh (@monami_ghosh) on

পুরো রাজেন্দ্রাণী লুক। বেনারসীতে, সোনার গয়নায়, নাকের নোলকে, সিঁথি ভর্তি সিঁদুরে, কপালে সিকি টিপে, ঘরোয়া ভাবে পরা শাড়িতে, মাথার ঘোমটায় মনামী যেন জমিদার গিন্নি।

মনামীর কোন শাড়ি, কোন সাজ আপনি ক্যারি করতে পারবেন, সেটা আপনার পছন্দ। সাধারণত হ্যান্ডলুম সুতি বা সিল্ক-তসর সবাইকেই মানায়। জর্জেট বা শিফন পরতে চাইলে চাবুকের মতো ফিগার চাই। তবে শাড়ির সঙ্গে টপ, ব্যাকলেস বা ডিপ নেট ব্লাউজ যা-ই পরুন, শাড়ির সঙ্গে যেন মানানসই হয়। আর বেছে নিতে হবে ম্যাচিং পেটিকোট। নইলে বড় বাজে লাগে দেখতে। আর অবশ্যই যেন শাড়িতে ফলস, পিকো থাকে। তবে না সাজ সম্পূর্ণ! 

Comments



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT