NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoSwasthதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

Monsoon Tips: বর্ষায় সুস্থ তখনই ফল-সবজি এই ৭ উপায়ে ধোবেন যখনই

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

Monsoon Tips: বর্ষায় সুস্থ তখনই ফল-সবজি এই ৭ উপায়ে ধোবেন যখনই

খাওয়ার আগে সবজি-ফল ভালো করে ধুয়ে নিন

বর্ষা (monsoon) মানেই হাজারো রোগ-জীবাণু। তার থেকে পেটের নানা সমস্যা। সর্দি-কাশি-জ্বর এবং আরও অনেক কিছু। অনেক সমস্যার একটি সমাধান, বাজার থেকে আনা সবজি-ফল (fruits and vegetables) এই মরশুমে ভালো করে ধুয়ে তারপর রান্না করা বা পরিবারের সবাইকে খেতে দেওয়া। কারণ, বর্ষায় (rainy season) জলবাহিত অনেক জীবাণু বা ব্যবহৃত রাসায়নিক সার (Bacteria, pesticides) এই সময় সবজি-শাক বা ফলের গায়ে বাসা বাঁধে। তাই শুধু কলের জলের নীচে রেখে ধুলেই চলবে না, শরণ নিতে হবে এমন কিছু জিনিসের যা কলের জলে ধোওয়ার পরেও থেকে যাওয়া রোগ-জীবাণু পরিষ্কার করতে সাহায্য করবে। আজ হদিশ রইল সেইরকমই সাত জিনিসের-----  

ঝটপট রান্না সারতে চান? আজই কিনে ফেলুন এই ৭ তাওয়া

দ্য প্যারাগন ওজ়ন ফুড গার্ড প্লাস্টিক ফ্রুট পিউরিফায়ারে আছে ওজ়ন ফুড গার্ড যা রাসায়নিক সার থেকে ব্যাকটিরিয়া--- সমস্ত নিমেষে ধ্বংস করে।

দ্য পিজিয়ন লিক্যুইড ক্লিনার যা ১০০% রোগ-জীবাণু ধ্বংস করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই।

দ্য প্রেস্টিজ ক্লিন হোম ১.০ ওজ়নাইজার মানেই ওজন-এর সাহায্যে সমস্ত জীবাণু নষ্ট করে ফেলা। শুধু আনাজ নয়, মাছ-মাংসও পরিষ্কার করা যায় এই দিয়ে।

দ্য হেল্থ পোশন 100% অর্গানিক ফ্রুট অ্যান্ড ভেজিটেবিল ক্লিনার যা ভালো করে সমস্ত রোগ-জীবাণু ধুয়ে আপনাকে দেয় তাজা ফল-সবজি।

দ্য ভেজ ফ্রু ওয়াশ এমন একটি পরিষ্কার ও পরিশুদ্ধ করার সলিউশন যা কাঁচা আনাজ পরিষ্কার করে কোনও পার্শ্ব-প্রতিক্রিয়া ছাড়াই।

দ্য গ্রিন ওয়াশ প্লাস ন্যাচারাল ফ্রুট আর ভেজ ওয়াশ, যার মধ্যে লিক্যুইড ক্লিনার ভরে সবজি, ফলের গায়ে স্প্রে করলে ফল ও আনাজের গায়ে লেগে থাকা ধুলো-জীবাণু পরিষ্কার হবে সহজেই।

দ্য কেন্ট ওজ়ন সবজি ও ফল পিউরিফায়ার টেবিলের ওপর দাঁড় করিয়ে সবজি-ফল ধুতে পারেন। এতে সমস্ত জীবাণু যেমন মরবে তেমনি ফল রাখবে তাজা।

আনাজ ধোওয়ার আরও সামগ্রী দেখুন এখানে.

Comments

ভালো করে ধোওয়া সবজি-ফল পরিবারকে দিচ্ছেন তো!



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT