NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

প্রমিস ডে: প্রমিস করুন এবার নিজেকে ভালো রাখবেন

নিজের কাছে কী কী প্রমিস করবেন তার একটা তালিকা আমরা আপনাদের জন্য হাজির করছি। আগে সেখানে চোখ বুলিয়ে নিন।

প্রমিস ডে: প্রমিস করুন এবার নিজেকে ভালো রাখবেন

ছবি প্রতীকী।

ক্যালেন্ডারের হিসাব অনুযায়ী আজ ওয়ার্ল্ড প্রমিস ডে। গোটা সপ্তাহজুড়ে একের পর এক দিন উদযাপন চলছে। কিন্তু আজকের দিনটা কি শুধুমাত্র প্রেমিক-প্রেমিকার জন্যই? যারা সিঙ্গল গোটা সপ্তাহ জুড়ে কি তাদের মন খারাপ করেই কাটবে? মোটেই নয়। শহরের বিভিন্ন নামী রেস্তোরাঁয়, বিপনীতে গোটা সপ্তাহ জুড়ে সিঙ্গলদের জন্য বিশেষ বিশেষ আয়োজন করা হয়েছে। কিন্তু তার জন্য বেশ কিছুটা গ্যা‍ঁটের কড়ি খরচ করতে হবে। বরং তার চেয়ে খুঁজে নিন সহজ উপায়। আর শুরুটা করুন আজ থেকেই। প্রেমিক-প্রেমিকা বা বন্ধু নয় আজকের দিনে নিজের কাছে প্রমিস করুন সবার আগে। হাসি পাচ্ছে? অবাক হওয়ার কিছু নেই। নিজের কাছে কী কী প্রমিস করবেন তার একটা তালিকা আমরা আপনাদের জন্য হাজির করছি। আগে সেখানে চোখ বুলিয়ে নিন। 

নিজের কাছে কী কী প্রমিস করবেন? 

১. নিজের কাছে প্রথম প্রমিসটা করতে হবে সৎ থাকার। আজকাল মানুষের জীবনের সবচে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে নিজের কাছে সৎ থাকা। দুনিয়াটা যেখানে শঠ, প্রতারকে ভরে গিয়েছে সেখানে সততা আসলে একপ্রকার বিলাসিতা। সহজ, সরল মানুষকেই দিনের শেষে ঠকতে হয় সবার কাছে। তাই এই বছর নিজের ভালো মন্দটা বুঝে নিয়ে নিজের কাছে প্রমিস করতে হবে সৎ থাকার। তবে কেউ যেন সততার সুযোগটা না নিতে পারে সে খেয়াল অবশ্যই রাখবেন।

২. নিজের কাছে দ্বিতীয় প্রমিসটা করবেন সুস্থ স্বাভাবিক জীবনযাপনের। আজকাল মানুষের যা লাইফস্টাইল সেখানে খাওয়া ঘুম শরীরচর্চা কোনটাই ঠিকভাবে হয় না। তাই আজ প্রতিজ্ঞা করুন এবার থেকে নির্দিষ্ট সময় খাবেন, রাতে কমপক্ষে ৮ঘন্টা ঘুমাবেন আর দিনে অন্তত আধঘন্টা শরীরচর্চা করবেন।

আরও পড়ুনঃ প্রতিশ্রুতি দিবসে ভালোবাসার মানুষকে শায়েরি দিয়েই কথা রাখার কথা দিন

৩. তিন নম্বরে প্রমিস করুন ধূমপান ত্যাগের। শহর জুড়ে এবং সিগারেটের প্যাকেটের গায়ে বিজ্ঞাপন এবং প্রচার চালানো সত্ত্বেও দিনের শেষে হিসাব করলে দেখা যায় গোটা ৭-৮টা সিগারেট টেনেই ফেলেছেন। এই প্রমিস ডে-তে নিজের কাছে প্রতিজ্ঞা করুন এবং সিগারেটকে চিরতরে বিদায় জানান জীবন থেকে।

৪. এই পয়েন্টটা খুব গুরুত্বপূর্ণ। আজই নিজের কাছে রাগ কমানোর প্রতিজ্ঞাটাও অবশ্যই করুন। বিভিন্ন পরিস্থিতি আসে, যেখানে আপনি হয়তো নিজের রাগ নিয়ন্ত্রণে রাখতে পারেন না। কিন্তু আপনি হয়তো জানেন না কয়েক মুহূর্তের রাগের ফলে আপনি নিজের শরীরের এবং সম্পর্কের ওপর কতটা প্রভাব ফেলেন। রাগের ফলে আপনার হার্টের ওপর যেমন চাপ পড়ে তেমনই উত্তেজনায় ব্লাডপ্রেশার বেড়ে গিয়ে আরও নানারকম শারীরিক সমস্যা সৃষ্টি হয়। অন্যদিকে যে মানুষটার ওপর রাগ করে দু'চারটে খারাপ কথা বলেন তার সঙ্গে আপনার সম্পর্কটারও অবনতি হয়। ফলে আজকের দিনে নিজের রাগ কমানোর প্রমিসটা অবশ্যই নিজের কাছে করুন।

৫. শেষে যে কথাটা বলবো সেটা করতেই ভুলে যাই আমরা সব সময়। নিজেকে ভালোবাসুন। নিজেকে সময় দিন। কাজের মাঝে বিভিন্ন দায়িত্ব সামলাতে গিয়ে আমরা নিজেদের দিকে সময় দিতে ভুলে যাই। হারিয়ে ফেলি নিজেকে। তাই আজ নিজের কাছে এই প্রমিসটা অবশ্যই করুন যে আর যাই হোক এবার নিজের জন্য বাঁচতে শিখবেন। একা সিনেমা দেখতে যাবেন, শপিং করতে যাবেন, রেস্তোরাঁয় খেতে যাবেন। প্রমিস করুন নিজেকে ভালোবাসতে শিখবেন। 

Comments

শেষমেশ একটাই কথা আবারও বলার, নিজেকে ভালোবাসুন। একাকীত্ব দূর করে একা থাকাটা উপভোগ করতে শিখুন। শুরুটা আজ থেকেই করুন কারণ দিনের শেষে নিজের ভালো-মন্দটা বুঝতে হয় নিজেকেই।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT