NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoSwasthதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

সুস্মিতা সেনের মতো পনিটেল বাঁধবেন কীভাবে? জেনে নিন

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

সুস্মিতা সেনের মতো পনিটেল বাঁধবেন কীভাবে? জেনে নিন

নিতা লুলার সঙ্গে র‍্যাম্পে সুস্মিতা সেন

পনিটেল আর ফ্যাশনে নেই অথবা কেবল চিয়ার লিডারদের জন্যই টিকে রয়েছে এই পনিটেলের ফ্যাশন- এমন মনে করে থাকলে অবশ্যই ভুল ভাবছেন। আর আপনার ভুল ভাঙাবেন সুস্মিতা সেন। একটি ফ্যাশন ইভেন্টের শেষ শোতে, বলিউড তারকা সুস্মিতা সেন ডিজাইনার নিতা লুলার জন্য র‍্যাম্পে নামেন।

onm9hlag

ডিজাইনার নিতা লুলার সঙ্গে সুস্মিতা সেন

ভারী কানের দুলের সঙ্গে মসৃণ উঁচু করে বাঁধা পনিটেল, আর সঙ্গে স্ট্র্যাপলেস গাউন। ফর্মাল পোশাকের জন্য একটু অন্যরকম হেয়ার স্টাইল মনে হতে পারে আপনার কিন্তু এই চুলের স্টাইলের জন্য কানের দুল আর ঘাড়ের সৌন্দর্য ফুটে উঠেছিল সুস্মিতার। আপনিও এরকম চুলের স্টাইল চাইলে এখানে ধাপে ধাপে শিখে নিন এমন চুল বাঁধা।

svqd19n8

রানওয়েতে সুস্মিতা সেন!

 

 ধাপ 1 - আপনার চুলের দৈর্ঘ্য অনুযায়ী লরিয়েল হট অ্যান্ড হিট প্রোটেকশন স্প্রে (L'Oreal Hot And Straight Heat Protection Spray) করুন। এটা আপনার চুলে স্টাইলিং করতে সহজ হবে। 999 টাকা থেকে 1200 টাকা দামে পাওয়া যায় স্প্রেটি।

ধাপ 2 - আপনার চুলকে 3 টি ভাগে বিভক্ত করুন –একটি একেবারে উঁচুতে, একটি তার ঠিক পরে মাঝামাঝি জায়গায় এবং শেষটি ঘাড়ের উপর, একেবারে শেষভাগের চুলে।

ধাপ 3 - কয়েক মিনিটের জন্য ফিলিপস কেরাশাইন স্ট্রেটনার (Philips Kerashine Straightener) গরম করে আপনার চুল সোজা করে নিন। 1999 সাল থেকে 2205 টাকা দামে পাবেন স্ট্রেটনার। গরম হয়ে গেলে চুলের সর্বনিম্ন অংশ থেকে শুরু করুন। 1 -2 ইঞ্চি টুকরো নিয়ে ভেগা প্যাডেল ব্রাশ (Vega Paddle Hair Brush) চালান। এই ব্রাশের দাম 335 টাকা থেকে 375 টাকা। ভালো করে ব্রাশ দিয়ে চুল সোজা আঁচড়াতে থাকুন। নীচের অংশটি সোজা না হওয়া অব্দি চালিয়ে যান। তারপর মাঝের অংশ এবং একেবারে উপরের অংশের চুল সোজা করে নিন।

ধাপ 4 - সমস্ত চুল সোজা হয়ে গেলে, লরিয়াল এক্স-টেনসো কেয়ার সিরামটি (L'Oreal X-tenso Care Serum) হালকাভাবে প্রয়োগ করুন। এটি চুল জট লেগে যাওয়া থেকে রক্ষা করবে, চুলে একটি ঔজ্জ্বল্যও নিয়ে আসবে। দাম 525 টাকা থেকে 575 টাকা।

Comments

ধাপ 5 – মাথার একেবারে উঁচু অংশে সমস্ত চুল জড়ো করুন। একহাত দিয়ে বাকি সমস্ত চুল ভালো করে সমান করে আঁচড়ে নিন। ভ্লো করে বেঁধে নিন, সামান্য পাতলা চুলের অংশ নিয়ে পনিটেলের ব্যান্ড অংশটি ঢেকে নিন।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT