NDTVBusinessहिन्दीMoviesCricketTechWeb StoriesHopFoodAutoSwasthLifestyleHealthবাংলাதமிழ்AppsArt
ADVERTISEMENT

গরমে গন্তব্য দেরাদুন? থেকে, খেয়ে, ঘুরে আরাম

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

গরমে ঘুরতে যান দেরাদুন

গরম মানেই শৈল শহর। গরম মানেই দেরাদুন। গরমে সত্যিই যি ঠাণ্ডা ঠাণ্ডা কুল কুল থাকতে চান তাহলে এখন থেকেই শুরু করুন ব্যাগ গোছানো। উত্তরাখণ্ডের (Uttarakhand) বিখ্যাত শৈল শহর দেরাদুনে (Dehradun) গেলেই দেখবেন----'আকাশে হেলান দিয়ে পাহাড় ঘুমায় ওই'! এখানকার সুন্দর ল্যান্ডস্কেপ, ক্যাফে এবং ট্যুরিস্ট স্পট মন কাড়তে বাধ্য।  দিল্লিবাসীরাও এই গরমে বাসে চেপে মাত্র ছয় ঘণ্টার পথ পেরিয়ে উইকএন্ডে পৌঁছে যেতে পারেন এখানে। আর যাঁরা নিরিবিলিতে কাটাতে চান গরমের ছুটি তাঁরা এক্ষুণি চেনা জানা ভ্রমণ সংস্থার শরণ নিন।

রক্তে দোলা দেয় অ্যাডভেঞ্চার? চলুন দুর্গম ক্ষীরগঙ্গায়


ঘুরে দেখুন অরণ্য গবেষণা কেন্দ্র

দেরাদুনের অন্যতম সুন্দর জায়গা এই গবেষণা কেন্দ্র।  এটি, অরণ্য, বন্যপ্রাণ এবং সেখানকার পরিবেশ সম্পর্কে জানার সেরা শিক্ষাকেন্দ্র। এখানে বিকেল সূর্যের শেষ রক্তিম আভা ছড়ায় ক্যাম্পাসে। সবুজ বাগান সেজে ওঠে কনে দেখা গোধূলি আলোয়।  

রিভারস্টোন কটেজে খাওয়াদাওয়া


জানালায় চোখ রাখলেই দেখবেন পাগলা ঝোরা, ঝরণা, পাহাড় আপনার পাশেই। প্রকৃতির সৌন্দর্যে নিজেকে বিলিয়ে দিয়ে ব্রাঞ্চ বা রাতের খাবার সারুন এখানে। মনে রাখার মতো স্মৃতি হয়ে থাকবে এমন পরিবেশে খাওয়াদাওয়ার।


চরৈবেতি রাজপুর রোডে

সন্ধের দেরাদুন জমজমাট রজপুর রোডের দৌলতে। এখানে প্রচুর রেস্তোঁরা আর ক্যাফে। আর দেরাদুনের রাজপুরে গিয়ে যদি AMA Cafe-তেই না খেলেন তো কী করলেন! দেখতে যেমন সুন্দর ক্যাফেটি, খাবারও সত্যিই সুস্বাদু।


দেখতে ভুলবেন না রবার্স কেভ

অ্যাডভেঞ্চার পিয়াসী হলে ঘুরে দেখতে পারেন রবার্স গুহা। দেরাদুন থেকে আট কিলোমিটার দূরে এই গুহার ভেতরে একটি নদী রয়েছে। কিছু দূরেই একটি জলপ্রপাত। এই সমস্ত কিছুই রবার্স গুহাকে সুন্দর পিকনিক স্পট বানিয়েছে।


 

Comments



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT