NDTVBusinessहिन्दीMoviesCricketTechWeb StoriesHopFoodAutoSwasthLifestyleHealthবাংলাதமிழ்AppsArt
ADVERTISEMENT

লকডাউনে বাড়িতেই অফিস? পাশে থাক পুষ্টিকর স্ন্যাকস

Swirlster পিকস টিম সেই সমস্ত বিষয় নিয়েই লেখে যা আমাদের মনে হয় আপনার পছন্দের। এখানে Swirlster এর নির্দিষ্ট পার্টনারশিপ রয়েছে। ফলত, আপনার কেনাকাটার ফলে আমাদের রেভিনিউ সংযোজিত হয়।

ভালো খান সুস্থ থাকুন

আলপিন থেকে এলিফ্যান্ট---সব সামলাতে হচ্ছে তো বাড়ি থেকে কাজ করতে গিয়ে (Working From Home)? অনলাইনে অফিসের কাজের সঙ্গে বাড়ির কাজও করতে হচ্ছে মাত্র দুই হাতে। তাই সবার আগে সুস্থ থাকার প্রয়োজন। আর এই কারণে, ব্যস্ত কাজের ফাঁকে ভাজাভুজি, জাঙ্ক ফুড এড়িয়ে ঠিকমতো পুষ্টিকর খাবার যাতে আপনি খেতে পারেন সেদিকে খেয়াল রাখতে হবে আপনাকেই। তাই বেছে নিন এমন কিছু খাবার যা পুষ্টি দেবে আবার স্বাদে খাসা হওয়ায় জিভে ঠেকালেই মন ভালো হয়ে যাবে। রইল কিছু স্বাদে খাসা পুষ্টিতে ঠাসা স্ন্যাকসের (Healthy Snacks) সন্ধান----

লকডাউনে বাড়ি বসেই কী করে বাড়াবেন রোগ প্রতিরোধ ক্ষমতা? রইল টিপস

১. ওট কুকিজ

সাধারণ ময়দা নয়, ওটসের গুণে সমৃদ্ধ ময়দা দিয়ে তৈরি এই বিস্কুট। খেতে খাসা, পুষ্টিতে ঠাসা এই বিস্কুট চা-কফির সঙ্গে চলতেই পারে দিব্য। 

২. বেকড অ্যান্ড রোস্টেড বাইটস

বাড়ি বসে কাজ। শারীরিক পরিশ্রম কম। ফলে, ভাজাভুজি এড়ানোই বুদ্ধিমানের কাজ। কারণ, বসে কাজ করলে হজম হয় ধীরে। তাই বেছে নিন বেকড স্ন্যারস। অনেকটা পরিমাণে খেলেও ওজন বাড়বে না। হজম হবে দিব্য।

৩. গ্রানোলা বারস

গ্রানোলা বারগুলি অত্যন্ত স্বাস্থ্যসম্মত। চায়ের সঙ্গে টা হিসেবে তাই দারুণ চলে এই খাবার। 

৪.ড্রাই ফ্রুটস

রোজ একমুঠো কাজু, কিশমিশ, আখরোট, পেস্তার মতো শুকনো ফল বা মেওয়া মানেই সুস্থতার দিকে একধাপ এগিয়ে।

৫. ফ্রুট অ্যান্ড ভেজিটেবল চিপস

চিপস কে না ভালোবাসে! আপনিও যদি এই দলে থাকেন তাহলে এড়িয়ে চলুন মশালেদার চিপস। বেছে নিন ফল আর সবজির চটপটা, মুচমুচে চিপস। শরীর হবে পুষ্ট। দিলখুশ স্বাভাবিক ভাবেই।

আমাজন থেকে আরও কিনতে ক্লিক করুন এখানে.

Comments



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT
Listen to the latest songs, only on JioSaavn.com