NDTVBusinessHindiMoviesCricketHealthFoodTechAutoSwasthதமிழ்বাংলাAppsTrainsArt
ADVERTISEMENT

জমবে বিশ্বকাপ, স্ন্যাকস ডিশে থাকলে কোহলি’স কাবাব, অস্ট্রেলিয়ান প্রন ইয়র্কার আর মর্গান বেরি পাঞ্চ

বিশ্বকাপের তাপে নিজেকে সেঁকতে সেঁকতে চেখে দেখুন প্রিয় খেলোয়াড়দের পছন্দের ডিশ। বিশ্বকাপের আসর মাতাতে স্ন্যাকসে থাক চিকেন, চিংড়ি, দিয়ে বানানো কোহলি’স কাবাব, অস্ট্রেলিয়ান প্রন ইয়র্কার আর মর্গান বেরি পাঞ্চ।

জমবে বিশ্বকাপ, স্ন্যাকস ডিশে থাকলে কোহলি’স কাবাব, অস্ট্রেলিয়ান প্রন ইয়র্কার আর মর্গান বেরি পাঞ্চ

বিশ্বকাপের তাপে নিজেকে সেঁকতে সেঁকতে চেখে দেখুন প্রিয় খেলোয়াড়দের পছন্দের ডিশ। বিশ্বকাপের আসর মাতাতে স্ন্যাকসে থাক চিকেন, চিংড়ি, দিয়ে বানানো কোহলি'স কাবাব ( Kohli's Fiery Kebab), অস্ট্রেলিয়ান প্রন ইয়র্কার (Australian Prawns Yorker) আর মর্গান বেরি পাঞ্চ (Morgan's Berry Punch)। সৌজন্যে লেভেলস দ্য ক্লাব---

কোহলি'স কাবাব

কী কী লাগবে: চিকেন ৭০০ গ্রাম, কাঁচালঙ্কা বাটা ২৫ গ্রাম, পাতিলেবুর রস ২টি লেবুর, আদা-রসুন বাটা ১৫ গ্রাম, কাজুবাটা ৩০ গ্রাম, জাফরান আন্দাজমতো, পুদিনা সস ৪০ গ্রাম।

কীভাবে রাঁধবেন: সমস্ত মশলা দিয়ে চিকেন ম্যারিনেট করুন। ঘণ্টা দুয়েক এভাবে রেখে দিন। কয়লার আঁচে গ্রিল করুন। হালকা লালচে হলে নামিয়ে নিন। পুদিনার চাটনি দিয়ে পরিবেশন করুন গরমাগরম।

অস্ট্রেলিয়ান প্রন ইয়র্কার

কী কী লাগবে: চিংড়ি ২০০ গ্রাম, কাঁচালঙ্কা বাটা ৩০গ্রাম, পাতিলেবুর রস ১টি লেবুর, স্প্রিং ভেজিটেবল ১৫০ গ্রাম, স্প্যাগেট্টি ১০০ গ্রাম, চিজ ২০ গ্রাম, অরিগ্যানো, চেরা লঙ্কা, গোলমরিচ গুঁড়ো স্বাদমতো।

কীভাবে রাঁধবেন: মাছের খোসা ছাড়িয়ে ভালো করে ধুয়ে লেবুর রস দিয়ে ম্যারিনেট করুন। প্যানে তেল গরম করে ম্যারিনেট করা মাছ সোনালি করে ভেজে নিন। এবার ভেজিটেবল সস আর ভ্যালেনটিনো সস দিয়ে ভালো করে রান্না করুন। চিজ বাদে বাকি মশলা মিশিয়ে দিন। সবটা মিশে গেলে ওপরে চিজ ছড়িয়ে নামিয়ে পরিবেশন করুন।

মর্গানস বেরি পাঞ্চ

কী কী লাগবে: ক্যাপ্টেন মর্গান ৪৫ মিলি, ব্লুবেরি ক্রাশ ১৫ মিলি, ফ্রেশ লাইম ১৫ মিলি, সুগার সিরাপ ১০ মিলি, স্প্রাইট।

Comments

কীভাবে রাঁধবেন: সমস্ত উপকরণ একের পর এক মকটেল গ্লাসে ঢালুন। বরফ কুচি ছড়িয়ে দিন। ভালো করে ঝাঁকিয়ে নিন সবটা। ওপরে স্প্রাইট আর ব্লুবেরি ছড়িয়ে পরিবেশন করুন।



স্টাইল সংক্রান্ত সাম্প্রতিক টিপস, সৌন্দর্য, স্বাস্থ্য, ভ্রমণ আর সম্পর্কের বিষয় জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

ADVERTISEMENT